You are here
Home > বিডি টেকনোলজি > বেসিস নির্বাচন ২০১৮ – বেসিস নিয়ে কর্ম পরিকল্পনা (দিদারুল আলম সানি)

বেসিস নির্বাচন ২০১৮ – বেসিস নিয়ে কর্ম পরিকল্পনা (দিদারুল আলম সানি)

about Didarul Alam Sunny in বেসিস নির্বাচন ২০১৮

বেসিস নির্বাচন ২০১৮

ঘনিয়ে আসছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেস বেসিস নির্বাচন ২০১৮ (BASIS Election 2018)। এরই মধ্যে প্রার্থীরা তাদের লক্ষ ও উদ্দেশ্য কে সামনে রেখে বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাদ্ধম গুলোতে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় টিম হরিজন এর প্রচার প্রচারণা চোখে পরার মত। টিম হরিজনের একজন সদস্য দিদারুল আলম সানি। তিনি ইতিমধ্যে দায়িত্ব পালন করেছেন বেসিসের ডিজিটাল মার্কেটিং স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান হিসেবে। তিনি মনে করেন বেসিসের সদস্যদের উন্নয়ন মানেই বেসিসের উন্নয়ন। আসুন জেনে নেই বেসিস নিয়ে তার কর্ম পরিকল্পনা গুলো।

তিনি বলেন মেম্বারদের সাথে কমিউনিকেশনের একটা প্লাটফর্ম হবে বেসিস। মেম্বারদের যাবতীয় সমস্যা বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করে ওগুলোকে সমাধান করা, তাদের যাবতীয় সুযোগ সুবিধা নিশ্চিত করা। নতুন ও যোগ্য মেম্বেরদের ফান্ডিং এর বেবস্থা করা। তিনি আরও বলেন আইটি প্রতিষ্ঠান গুলো কিভাবে তাদের পরিধি বৃদ্ধি করতে পারে সেজন্য প্রয়োজনীয় গাইড লাইন দেওয়া এবং প্রয়জনে তাদেরকে ট্রেনিং এর বেবস্থা করা। এবং যারা নতুন উদ্যোগতা তারা কিভাবে তাদের বিজনেস ডেভেলপ করতে পারে তার প্রয়োজনীয় গাইড লাইন দেওয়া। বেসিসের মেম্বারদের কল্যাণ হবে এইরকম যাবতীয় কাজ সনাক্ত করে সম্পাদন করার কথা জানিয়েছেন দিদারুল আলম সানি।

দিদারুল আলম সানি আরও বলেন মেম্বারদের উন্নয়নই বেসিসের উন্নয়ন। মেম্বারদের উন্নয়নের মাধ্যমে এগিয়ে যাবে বেসিস, মেম্বারদের উন্নয়নের মাধ্যমে সমৃদ্ধ হবে বাংলাদেশ। তাই মেম্বারদের উন্নয়নের জন্য প্রত্যেকটি মেম্বারদের কোম্পানিতে গিয়ে গিয়ে তাদের সমস্যা আইডেন্টিফাই করা, ওগুলোর সমাধান করার চেষ্টা করা। এবং কোম্পানি গুলোর দীর্ঘমেয়াদী উন্নয়নের ইকো সিস্টেম তৈরি করা।

বেসিস নির্বাচন ২০১৮

তিনি আরও বলেন আমি করতে চাই ওয়ানস স্টপ বেসিস। যেখান থেকে মেম্বেররা তাদের সকল সমস্যা সমাধান করতের পারবে। ফাইনান্সিয়াল যে যে সাপোর্ট লাগে সেগুলোকে কিভাবে নিশ্চিত করা যাই তার বেবস্থা করা। লোকাল ইনভেস্টমেন্ট গ্রুপ গুলকে আইডেন্টিফাই করা। ওরা কিভাবে বেসিস মেম্বেরদের কোম্পানি গুলোতে কিভাবে ইনভেস্টমেন্ট করতে পারে ঐ রকম একটি প্লাটফর্ম তৈরি করা। সরকার ও বেসিস মেম্বেরদের মধ্যে একটি ট্রান্সফারেন্ট প্লাটফর্ম তৈরি করে দেওয়া। যেখান থেকে মাম্বাররা জানতে পারবে সরকারের কোন কোন সেক্টরে কি কি ধরণের কাজ আসছে এবং তারা কোন কোন কাজ গুলোতে অংশগ্রহণ করতে পারবে। এবং তাদের কনসালটেন্সির জন্য আলাদা একটি টিম লঞ্চ করা। যে টিমটি কাজ করবে বেসিস মেম্বারদের নিয়ে, যে টিমটি কাজ করবে লোকাল মার্কেটের কাজ বেসিস মেম্বাররা কিভাবে পেতে পারে তার একটি লিংক স্পেস তৈরি করা।

সকল মেম্বেরদের সমন্বয়ে আমার একটি নতুন বেসিস তৈরি করতে চাই। মেম্বার কল্যাণ মূলক বেসিস যেখান থেকে রচিত হবে বাংলাদেশের নতুন ইতিহাস।

Spread the love
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top
%d bloggers like this: