You are here
Home > বিডি টেকনোলজি > বাতিল বেসিস নির্বাচন ২০১৮ – ষড়যন্ত্রের দাবিতে প্রতিবাদ বিভিন্ন মহলে

বাতিল বেসিস নির্বাচন ২০১৮ – ষড়যন্ত্রের দাবিতে প্রতিবাদ বিভিন্ন মহলে

বাতিল বেসিস নির্বাচন ২০১৮

বাতিল বেসিস নির্বাচন ২০১৮ – ষড়যন্ত্রের দাবিতে প্রতিবাদ বিভিন্ন মহলে

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) নির্বাচন বাতিল ঘোষণা করা হয়েছে। ৩১ মার্চ বেসিস এর কার্যনির্বাহী পরিষদের নির্বাচন ২০১৮ হওয়ার কথা ছিল। এই আদেশে বর্তমান কমিটির মেয়াদও বাড়ানো হয়েছে ছয় মাস। এই নির্দেশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। বেসিসের ১১ জন সদস্যের আবেদনের প্রেক্ষিতে মন্ত্রণালয় সম্প্রতি এ নির্দেশনা দেয় যেটি আজ মঙ্গলবার দুপুরে হাতে পেয়েছে বেসিস নির্বাচন কমিশন।

Vote for Right Candidate – BASIS নামে ফেসবুক গ্রুপে বিভিন্ন পক্ষ থকে এটিকে একটি ষড়যন্ত্র বলে দাবি করা হচ্ছে।

Abul Kashem বলেছেন

“সলিড একশন আর কর্ম পন্থা চাই। আমাদের অপশন এখন – বাজে পলিটিক্স বেসিসে থাকবে না হয় আমরা থাকবো না”

রাশাদ কবির বলেছে

“বহুল প্রত্যাশিত বেসিসের নির্বাচন স্থগিত করার সিদ্ধান্তটি হতাশাজনক। সংশ্লিষ্ট সকলকে সঙ্গে নিয়ে বোর্ডকে ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন করার জন্য প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার অনুরোধ করছি। আসুন আমরা সকলে মিলে ঐক্যবদ্ধ হই। প্রাণের বেসিসকে রক্ষা করি”

Faheem Tanveer Ahmed বলেছেন

“মনে পড়ে না এমন হতাশ শেষ বার কবে হয়েছি। এটা একটা নীচ এবং নোংরা ষড়যন্ত্র । আমাদের ইন্ডাস্ট্রিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নেয়ার এই ধরনের শঠতা সর্বশক্তি দিয়ে ঐক্যবদ্ধ ভাবে আমাদের প্রতিহত করতে হবে। এটা যদি আমরা না করি, সুবিধাবাদী স্বার্থান্বেষীদের হাতে চিরদিনের জন্য সব হারাবো আমরা”

Jahid Rahman বলেছেন

“১১ জনের নাম জানতে চাই ! এটি অনির্বাচিত কাউকে বেসিসে বসানোর নীলনকশার অংশ হতে পারে ! আসুন আমরা একত্রে সবাই মিলে মিলে এই ষড়যন্ত্র প্রতিরোধ করি”

Tamzid Siddiq Spondon বলেছেন

“বহুল প্রত্যাশিত বেসিসের নির্বাচন স্থগিত করার সিদ্ধান্তটি হতাশাজনক। সংশ্লিষ্ট সকলকে সঙ্গে নিয়ে বোর্ডকে ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন করার জন্য প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার অনুরোধ করছি। যে বা যারা এই কাজটি পিছনে রয়েছে তারা অবশ্যই বেসিস ও ইন্ডাস্ট্রির শত্রু। আমরা যে বেসিসের মূল স্পিরিট থেকে অনেক সরে গিয়েছে তা ভাবতেই খুব খারাপ লাগছে। আমদের একতাবদ্ধ হয়ে এর মোকাবেলা করতে হবে”

Abul Kashem প্রার্থীদের উদ্দেশ্য করে বলেন

Test of leadership। আপনারা যারা নানা রকম কিছু করার কথা বলেছেন এই মূহুর্তে আপনাদের লিডারশীপ পরীক্ষা নেয়ার টাইম চলে আসছে। আমরা সলিড একশন আর কর্ম পন্থা চাই। আমরা বেসিসে কোন এক্সেকিউটিভ বা সিইও বা ম্যানেজার চাই না। সব্যসাচী লিডার চাই। নলেজ আর রাফ এন্ড টাফের সম্বনয়ে লিডার। ক্রাইসিস লিডার। মায়া কান্না প্রয়োজন নাই। এটি সকল বেসিস পুরাতন আর নতুন লিডারদের বেলায় প্রযোজ্য।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top
%d bloggers like this: