বেসিস নির্বাচন ২০১৮ ফলাফল – নির্বাচিত সভাপতি সৈয়দ আলমাস কবীর

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) কার্যনির্বাহী পরিষদের নির্বাচন ২০১৮ আজ ৩১ মার্চ শনিবার অনুষ্ঠিত হয়। দুই বছর মেয়াদি ২০১৮-১৯ মেয়াদের নির্বাচনে সভাপতি নির্বাচিত হলেন মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী এবং টিম হরাইজন প্যানেলের দলনেতা সৈয়দ আলমাস কবীর। এবং ইউওয়াই সিস্টেমস লিমিটেডের চেয়ারপারসন ও সিইও ফারহানা এ রহমান জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়ছেন।

বেসিস কার্যালয়ে সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৫ টায় এই ভোটগ্রহণ শেষে। তারপর চলে ভোট গণনার কাজ। গণনা শেষে ফলাফল ঘসনা করা হয়।

এবারের বেসিস নির্বাচনে মোট তিনটি প্যানেল সহ স্বতন্ত্র প্রার্থীও অংসগ্রহন করে। নির্বাচনে সাধারণ ক্যাটাগরিতে মোট ভোট পড়ে ৩৯৭টি। এর মধ্যে সঠিক ভোট বাছাই করা হয় ৩৮৪ টি। আর অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ভোট পড়ে মোট ১৪৫টি, এর মধ্যে সঠিক ভোট মোট ১৪১টি।

১৭৮ ভোট পেয়ে জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়ছেন ইউওয়াই সিস্টেমস লিমিটেডের চেয়ারপারসন ফারহানা এ রহমান। ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বিজনেস অটোমেশন লিমিটেডের ডিরেক্টর শোয়েব আহমেদ মাসুদ ও স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসালটিং লিমিটেডের ম্যানেজিং পার্টনার মুশফিকুর রহমান। তারা যথাক্রমে ভত পেয়েছেন ১৮১ ভোট ও ১৮৩ ভোট।

৯ সদস্যের পরিষদে নির্বাচিত অন্য পাঁচজন বেসিসের পরিচালক পদে দায়িত্ব পালন করবেন। ৯ সদস্যের পরিষদে ৮জন সাধারণ ক্যাটাগরির জয় পেয়েছেন আর একজন অ্যাসোসিয়েট ক্যাটাগরির জয় পেয়েছেন।

পরিচালক পদে যারা থাকছেন

টিম দুর্জয় থেকে মোস্তাফা রফিকুল ইসলাম, উইন্ড অব চেঞ্জ থেকে লুনা শামসুদ্দোহা,জানালা বাংলাদেশ লিমিটেডের এমডি তানজিদ সিদ্দিক স্পন্দন, শুটিং স্টার লিমিটেডের এমডি দিদারুল আলম সানি

এবং অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে জয় পেয়ে পরিচালক পদে থাকছেন আজকেরডিল ডটকম লিমিটেডের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here